কিভাবে স্কুল শিক্ষা ব্যবসা শুরু করবেন:
কিভাবে স্কুল শিক্ষা ব্যবসা শুরু করবেন:
https://articles.bplans.com/start-a-business-in-30-days/
স্কুলটি এমন এলাকা যেখানে বাচ্চাদের ঢালাই হচ্ছে, কিন্তু আমরা ভাল শিক্ষকদের আপ টু ডেট করতে চাই। কিভাবে একটি ভাল শিক্ষক হয়ে?
উত্তর খুব সহজ। আপনার বিষয়গুলি খুব সহজ পদ্ধতিতে রাখুন এবং শিক্ষার্থীরা এটির উপর গবেষণা করতে হবে। "এটা সহজ এবং সোজা রাখুন" আমি সূত্র না ফর্মুলা।
আমি কি একটি ছোট পরীক্ষা। আমার মোট ক্লাস প্রায় 40 ছাত্র। আমরা তাদেরকে 4 জন শিক্ষার্থীর একটি গ্রুপ বানিয়েছি।
ফুড স্টল দেখতে: https://youtu.be/okUK4aWR2g0
স্কুলে ব্যবসায় শিক্ষা শুরু করবেন কিভাবে:
তারপর আমি ক্লাসে বিষয় অধ্যয়ন তাদের আশ্চর্য না বলা। কিন্তু স্কুলটিতে কার্যকরীভাবে কাজ করার পরে, প্রজেক্টটি বাইরে নিয়ে যাওয়া আপনাকে বাস্তবিক বিশ্বে অর্থনীতি, ব্যবসা অধ্যয়ন, অ্যাকাউন্ট, ইংরেজি ভাষা ব্যবহার ইত্যাদি বিষয়গুলিতে আরো অ্যাক্সেস দেবে অথবা আপনাকে এই জগতে যা ঘটছে তা সম্পর্কে সচেতন করবে।
প্রথম গ্রুপ একটি নাম "গ্রুপ এ" দেওয়া হয়। এই গ্রুপ 3 ছাত্র গঠিত। তারা প্রথম, আরএস আনতে শুরু। প্রতিটি রাজধানী হিসাবে 380। সুতরাং তিনটি মোট রাজধানী ছিল 380 + 380 + 380 = আরএস। 1140. এই সঙ্গে তারা জাম্পিং জুস, চকোলেট এবং আলু চিপস আনা।
তারা মূল্য হিসাবে আলু চিপ + চকোলেট হিসাবে মূল্য রাখুন। 20 বা জাম্পিং জুস + আরএস হিসাবে চকোলেট। 20।
ফুড স্টল ভিডিও দেখতে: https://youtu.be/okUK4aWR2g0
তারা প্রকল্প তৈরি করেছিল এবং প্রথমত, আমরা তাদের অ্যাকাউন্টস শিক্ষকের সাথে চেক করেছিলাম। কিছু সংশোধন করা হয়েছে এবং অ্যাকাউন্ট কাজ করা হয়েছে। তারপর এটা আমার সময়সূচী এবং গ্রাফ তৈরি করার পালা। তারা এটা ভাল করেনি।
ছাত্ররা স্কুল পরিচালনার জন্য এটি উপস্থাপন করেছিল, তারা পূর্ণ গৌরবের সাথে পাস করেছিল। তারপর পরের পদক্ষেপ এসেছিল।
আমাদের পরবর্তী ধাপে "বিজ্ঞাপন" হয়। আমি ছাত্রদের একটি চার্ট পেপারে ব্যানার তৈরি করতে এবং প্রত্যেক ক্লাসে যেতে বলেছিলাম। তারা এটা করেছিল এবং আমাদের 100 জন শিক্ষকের একটি দল আছে। কিন্তু আমি আরো উত্তেজিত ছিলাম না, কারণ এই প্রকল্পগুলি আমার "ক্রেজি চিন্তাভাবনা"। 2000 টিরও বেশি ছাত্র থাকার 100 টি শিক্ষকের চেয়ে ভাল বাজার।
আমরা সবকিছুর ব্যবস্থা করেছি এবং 18 এপ্রিল, ২019 তারিখে তারিখ নির্ধারণ করেছি।
স্কুলে ব্যবসায় শিক্ষা শুরু করবেন কিভাবে:
18 এপ্রিল, গ্রুপ এ জাম্পিং জুস, চকোলেট এবং আলু চিপস নিয়ে এসেছিল। জাম্পিং জুস, আমরা রেফ্রিজারেটরে রাখি এবং অন্যরা শুকনো আকারে তাদের সাথে রাখে।
তারপর আমি সাহায্যকারীকে "মনোজ" নামে ডাকা হলাম, যেমন খাবারের সাথে একটি ছোট স্টেন্ডের মত খাদ্য স্টল তৈরি করতে। তিনি একটি চমত্কার পদ্ধতিতে তার কাজ করেনি। আমরা চেক যখন, এটি একটি "ফুড স্টল" মত ছিল। আমরা এটি "গ্রুপ এ স্টার্ট আপ" হিসাবে নামকরণ করেছি। একাদশ শ্রেণির শিক্ষার্থীরা এ সময় আমাদের নামের বিশেষ তালিকা তৈরি করে।
ব্যবধান বিরতি 10.30 এএম। আমরা সবকিছু প্রস্তুত এবং ফলাফল জন্য anxiously অপেক্ষা।
আমরা পুরো ক্লাসে বিজ্ঞাপনটি খুব ভালোভাবেই করেছিলাম, যখন ঘণ্টা ছড়িয়ে পড়ল ছাত্ররা ফুড স্টলে ছড়িয়ে পড়ে, তখন এটি কিনে নেয়। এর আগে, আমরা উদ্বোধনের জন্য একটি পটি তৈরি করেছিলাম, বাচ্চাদের দেখাশোনা করার জন্য বড় বড় বোন, উদ্বোধন করেন। আমি তার আরএস দেওয়া। 20 তার হাতে, এবং তিনি প্রথম ক্রয় করেন।
ব্যবধান সময় মাত্র 15 মিনিট। উপরের তল এবং স্থলভাগের শিক্ষার্থীরা ফুড স্টলে চমত্কার শুরু করে এবং ভারী ক্রয় চলছে। 12 মিনিটের মধ্যে, আমরা বিক্রয় শেষ। বাহ, আমার প্রথম প্রকল্প একটি সাফল্য ছিল। ধন্যবাদ ঈশ্বর, আমরা এটা করেছি।
ছাত্ররা তখন পুরো নগদ টাকা নেয়, গণনা করে এবং আরএস লাভ করে। 600, যার অর্থ তারা আরএস পেয়েছে। 200 প্রতিটি।
আমরা প্রেস সঙ্গে একটি ছোট সাক্ষাত্কার তৈরি করার পরে, যা সবচেয়ে ভাল বলে মনে করা হয়।
ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন: https: // youtu.be/okUK4aWR2g0
এই প্রকল্প মাননীয় স্মৃতি পালন করা হয়। ভারতের প্রধানমন্ত্রী, যিনি "মেক ইন ইন্ডিয়া" প্রচারাভিযান নিয়ে এসেছেন। এই নিশ্চয়ই ছাত্রদের আস্থা বাড়িয়ে দেবে, ঈশ্বর তাদের ভাল ব্যবসা করতে চান-যেমন ভারতের ভবিষ্যত তৈরি করবে। ধন্যবাদ.
অধ্যাপক সুবিন মো
greatsubin2012@gmail.com
Kibhābē skula śikṣā byabasā śuru karabēna:
Https://Articles.Bplans.Com/start-a-business-in-30-days/
skulaṭi ēmana ēlākā yēkhānē bāccādēra ḍhālā'i hacchē, kintu āmarā bhāla śikṣakadēra āpa ṭu ḍēṭa karatē cā'i. Kibhābē ēkaṭi bhāla śikṣaka haẏē?
Uttara khuba sahaja. Āpanāra biṣaẏaguli khuba sahaja pad'dhatitē rākhuna ēbaṁ śikṣārthīrā ēṭira upara gabēṣaṇā karatē habē. "Ēṭā sahaja ēbaṁ sōjā rākhuna" āmi sūtra nā pharmulā.
Āmi ki ēkaṭi chōṭa parīkṣā. Āmāra mōṭa klāsa prāẏa 40 chātra. Āmarā tādērakē 4 jana śikṣārthīra ēkaṭi grupa bāniẏēchi.
Phuḍa sṭala dēkhatē: Https://Youtu.Be/okUK4aWR2g0
skulē byabasāẏa śikṣā śuru karabēna kibhābē:
Tārapara āmi klāsē biṣaẏa adhyaẏana tādēra āścarya nā balā. Kintu skulaṭitē kāryakarībhābē kāja karāra parē, prajēkṭaṭi bā'irē niẏē yā'ōẏā āpanākē bāstabika biśbē arthanīti, byabasā adhyaẏana, ayākā'unṭa, inrēji bhāṣā byabahāra ityādi biṣaẏagulitē ārō ayāksēsa dēbē athabā āpanākē ē'i jagatē yā ghaṭachē tā samparkē sacētana karabē.
Prathama grupa ēkaṭi nāma"grupa ē" dē'ōẏā haẏa. Ē'i grupa 3 chātra gaṭhita. Tārā prathama, āra'ēsa ānatē śuru. Pratiṭi rājadhānī hisābē 380. Sutarāṁ tinaṭi mōṭa rājadhānī chila 380 + 380 + 380 = āra'ēsa. 1140. Ē'i saṅgē tārā jāmpiṁ jusa, cakōlēṭa ēbaṁ ālu cipasa ānā.
Tārā mūlya hisābē ālu cipa + cakōlēṭa hisābē mūlya rākhuna. 20 Bā jāmpiṁ jusa + āra'ēsa hisābē cakōlēṭa. 20.
Phuḍa sṭala bhiḍi'ō dēkhatē: https://Youtu.Be/okUK4aWR2g0
tārā prakalpa tairi karēchila ēbaṁ prathamata, āmarā tādēra ayākā'unṭasa śikṣakēra sāthē cēka karēchilāma. Kichu sanśōdhana karā haẏēchē ēbaṁ ayākā'unṭa kāja karā haẏēchē. Tārapara ēṭā āmāra samaẏasūcī ēbaṁ grāpha tairi karāra pālā. Tārā ēṭā bhāla karēni.
Chātrarā skula paricālanāra jan'ya ēṭi upasthāpana karēchila, tārā pūrṇa gaurabēra sāthē pāsa karēchila. Tārapara parēra padakṣēpa ēsēchila.
Āmādēra parabartī dhāpē"bijñāpana" haẏa. Āmi chātradēra ēkaṭi cārṭa pēpārē byānāra tairi karatē ēbaṁ pratyēka klāsē yētē balēchilāma. Tārā ēṭā karēchila ēbaṁ āmādēra 100 jana śikṣakēra ēkaṭi dala āchē. Kintu āmi ārō uttējita chilāma nā, kāraṇa ē'i prakalpaguli āmāra"krēji cintābhābanā". 2000 Ṭira'ō bēśi chātra thākāra 100 ṭi śikṣakēra cēẏē bhāla bājāra.
Āmarā sabakichura byabasthā karēchi ēbaṁ 18 ēprila, 2019 tārikhē tārikha nirdhāraṇa karēchi.
Skulē byabasāẏa śikṣā śuru karabēna kibhābē:
18 Ēprila, grupa ē jāmpiṁ jusa, cakōlēṭa ēbaṁ ālu cipasa niẏē ēsēchila. Jāmpiṁ jusa, āmarā rēphrijārēṭarē rākhi ēbaṁ an'yarā śukanō ākārē tādēra sāthē rākhē.
Tārapara āmi sāhāyyakārīkē"manōja" nāmē ḍākā halāma, yēmana khābārēra sāthē ēkaṭi chōṭa sṭēnḍēra mata khādya sṭala tairi karatē. Tini ēkaṭi camatkāra pad'dhatitē tāra kāja karēni. Āmarā cēka yakhana, ēṭi ēkaṭi"phuḍa sṭala" mata chila. Āmarā ēṭi"grupa ē sṭārṭa āpa" hisābē nāmakaraṇa karēchi. Ēkādaśa śrēṇira śikṣārthīrā ē samaẏa āmādēra nāmēra biśēṣa tālikā tairi karē.
Byabadhāna birati 10.30 Ē'ēma. Āmarā sabakichu prastuta ēbaṁ phalāphala jan'ya anxiously apēkṣā.
Āmarā purō klāsē bijñāpanaṭi khuba bhālōbhābē'i karēchilāma, yakhana ghaṇṭā chaṛiẏē paṛala chātrarā phuḍa sṭalē chaṛiẏē paṛē, takhana ēṭi kinē nēẏa. Ēra āgē, āmarā udbōdhanēra jan'ya ēkaṭi paṭi tairi karēchilāma, bāccādēra dēkhāśōnā karāra jan'ya baṛa baṛa bōna, udbōdhana karēna. Āmi tāra āra'ēsa dē'ōẏā. 20 Tāra hātē, ēbaṁ tini prathama kraẏa karēna.
Byabadhāna samaẏa mātra 15 miniṭa. Uparēra tala ēbaṁ sthalabhāgēra śikṣārthīrā phuḍa sṭalē camatkāra śuru karē ēbaṁ bhārī kraẏa calachē. 12 Miniṭēra madhyē, āmarā bikraẏa śēṣa. Bāha, āmāra prathama prakalpa ēkaṭi sāphalya chila. Dhan'yabāda īśbara, āmarā ēṭā karēchi.
Chātrarā takhana purō nagada ṭākā nēẏa, gaṇanā karē ēbaṁ āra'ēsa lābha karē. 600, Yāra artha tārā āra'ēsa pēẏēchē. 200 Pratiṭi.
Āmarā prēsa saṅgē ēkaṭi chōṭa sākṣātkāra tairi karāra parē, yā sabacēẏē bhāla balē manē karā haẏa.
Bhiḍi'ō dēkhatē, ēkhānē klika karuna: https: // Youtu.Be/okUK4aWR2g0
ē'i prakalpa mānanīẏa smr̥ti pālana karā haẏa. Bhāratēra pradhānamantrī, yini"mēka ina inḍiẏā" pracārābhiyāna niẏē ēsēchēna. Ē'i niścaẏa'i chātradēra āsthā bāṛiẏē dēbē, īśbara tādēra bhāla byabasā karatē cāna-yēmana bhāratēra bhabiṣyata tairi karabē. Dhan'yabāda.
Adhyāpaka subina mō
greatsubin2012@gmail.Com
Show more
Send feedback
History
Saved
Community
Comments